সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
টাঙ্গাইল সদর এমপি’র বিরুদ্ধে নির্বাচনী আচরন বিধিলংঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

টাঙ্গাইল সদর এমপি’র বিরুদ্ধে নির্বাচনী আচরন বিধিলংঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

প্রতিদিন প্রতিবেদকঃ টাঙ্গাইল-০৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেনের বিরুদ্ধে উপজেলা পরিষদ নির্বাচনে আচরন বিধি লংঘনের অভিযোগ করেছেন আওয়ামী লীগ নেতা ও উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডভোকেট খোরশেদ আলম।

মঙ্গলবার বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ আনেন। আর এ ব্যপারে তিনি নির্বাচন কমিশনেও লিখিত অভিযোগের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

লিখিত বক্তব্যে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম বলেন, উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়েছে অংশগ্রহনমুলক নিশ্চিত যাতে হয়, সেজন্য যদি কোন বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন, তবে তার বিরুদ্ধে কোন শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবেনা।

এজন্যেই আমি আনারস মার্কায় নির্বাচন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি। আমার সাংগঠনিক কর্মকান্ড ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন তার বাড়িতে বর্ধিত সভা ডেকে সভাপতির পদ থেকে আমাকে অব্যাহতি দিয়েছেন বলে আমি জানতে পারি। যা বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের সুষ্পষ্ট লংঘন। আমাতে অব্যাহতি দেয়ার এখতিয়ার তার নেই।

লিখিত বক্তব্যে খোরশেদ আলম অভিযোগ করেন, সংসদ সদস্য ছানোয়ার হোসেন বাসায় ডেকে নিয়ে তার কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখিয়ে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। যা নির্বাচনী আচরনবিধির সুষ্পষ্ট লংঘন।

ফলে নির্বাচনী মাঠে সাধারন ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এ অবস্থা চলতে থাকলে নির্বাচন কমিশন এবং সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন এবং নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে।

সাংবাদিক সম্মেলনে সদর উপজেলার গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রাজ কুমার সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, উপজেলা নির্বাচনে তৃনমুল থেকে প্রার্থী বাছাইকালে আমরা গোপন ভোটের ব্যবস্থার দাবি জানিয়েছিলাম।

কিন্তু সংসদ সদস্য ছানোয়ার হোসেনের বাড়িতে (তৃনমুল ভবনে) তা না করে একতরফা সিদ্ধান্ত দিয়ে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বাছাই করা হয়।

গোপন ভোটে প্রার্থী বাছাই করা হলে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম দুই-তৃতীয়াংশ ভোটের ব্যবধানে জয়ী হতো।


এ সময় সংবাদ সম্মেলনে টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও গালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজকুমার সরকার, আইনবিষয়ক সম্পাদক সোলায়মান সরকার, উপদেষ্টা নুরুল ইসলাম, পোড়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840